প্রেম স্মৃতি



লিখেছেন: মোঃ সম্রাট

ক্লাস টু'তে উঠেই আমি প্রথম প্রেমে পড়ি
মেয়েটার নাম লিম্মী ছিলো দেখতে আহামরি!
পরীর মতো মুখখানা তার কোঁকড়া কালো চুল;
দেখার জন্য মন'টা আমার করত হুলুস্থুল.. 
পড়ার ফাঁকে চোরের মতো দেখতাম চেয়ে তাকে;
মন'টা আমার তাকে নিয়ে হাজার স্বপ্ন আঁকে।

হাত ইশারা, চোখ ইশারা, দিয়ে ছিলাম রোজ;
তারপরও সে কোনো দিনই নেয়নি আমার খোঁজ!
হঠাৎ করে মনের জোরে খুলেই বলি সব;
তোমায় যে, না পেলে আমি ছেড়েই যাবো ভব!
এমন কথা শুনেই লিম্মী কান্না করে শুরু;
কান্না শুনে বুক'টা আমার করলো দুরু দুরু!

কান্না শেষে লিম্মী আমার মাকে সবই বলে;
এসব শুনে মা'যে আমার কান'টা দিলো মলে।
কানের ব্যথা মনের ব্যথা কারে আমি কই;
অবুঝের এই ভালোবাসা বুঝলি নারে সই!

Comments

  1. Darun lekha.. golpo ti mon chhuye galo... aro likhun...

    ReplyDelete
  2. দারুন। শেষ পার্টটা তো অসাধারন

    ReplyDelete

Post a Comment