তবুও তুমি II মুনমুন চক্রবর্তী


 ভালো থাকার জন্য দূরে সরে যাচ্ছো?
বেশ যাও!
আমি বারণ করবো না।
জানি, তুমি আমাকে ভুলতে পারবেনা।
তাই একদিন ফিরবেই, হয়তো মাঝে একটু দুরত্ব থাকবে।
তবুও ভালো থেকো তুমি।

একদিন এই দুরত্বই আমাদের ভালোবাসাটাকে বাড়িয়ে দেবে।
শুধু একবার বলবো পারলে ফিরে এসো।
আমার খুব কষ্ট হবে এটা ঠিক
তবুও অপেক্ষা করবো।
হুম জানি অপেক্ষার প্রহর মৃত্যুর চেয়েও ভয়ানক
তবুও সেই ভয়ানক সময়টাকে পাড়ি দেব আমাদের স্মৃতিগুলোকে মনে করে।

ভাবনাগুলো আমায় সারাটা দিন ভাবায়,
যেন এক কঠিন পরীক্ষার মুখোমুখি দাঁড়িয়ে আমি।
তোমায় ছাড়া কয়টা দিন থাকতে হবে কি জানি
কয়টা দিন কাটবে তোমার শূণ্যতায়!
তবুও তুমি ফিরে এসো একদিন!

 ততদিন না হয় তোমায় খুঁজে নেব
আমার কবিতায়।
এতদিন ধরে তো চিনো আমায়, জানোই তো আমি কেমন,
আমি না হয় বলতে পারিনি কিন্তু তুমিও কি বুঝে নিতে পারো নি?
তুমি তো সবই বুঝতে, তবুও কেন না বুঝার মিথ্যে অভিনয় করেছিলে।

ঠিক আছে  চলো আজ বলেই দিলাম
যাই হোক না কেন তবুও আমি ভালোবাসি তোমায়।
যাচ্ছো তুমি যাও দূরে;
তবুও তুমি একদিন এসো ফিরে।
আমার সবটুকু ভালোবাসা শুধু তোমায় 
 ঘিরে।

Comments